বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন

আফগানদের সামনে অসহায় ভারতীয় ব্যাটিং

আফগানদের সামনে অসহায় ভারতীয় ব্যাটিং

স্বদেশ ডেস্ক : আফগানিস্তানকে ২২৫ রানের লক্ষ্য দিয়েছে বিশ্বকাপের শিরোপা প্রত্যাশী দল ভারত। আফগান বোলারদের তোপে দিশেহারা হয় বিশ্ব সেরা ভারতীয় ব্যাটিং লাইন আপ। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ (৬৭) রান করেন বিরাট কোহলি।

সাউদাম্পটনের রোজ বোলে শনিবার বিশ্বকাপের ২৮তম ম্যাচে মুখোমুখি হয় ভারত ও আফগানিস্তান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে ব্যাটিংয়ের প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। লক্ষ্য ছিলো এমনই শক্তিতে খর্ব আফগানিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করানো।।

ব্যাট করতে নেমে আফগান স্পিনারদের তোপে পড়ে ভারত। ইনিংসের পঞ্ম ওভারের চতুর্থ বলে মুজিবুর রহমান আনেন ভারতীয়ং শিবিরে প্রথম আঘাত। দলীয় স্কোর বোর্ডের ৭ রান এবং ব্যক্তিগত ১ রানের রোহিত শার্মাকে বোল্ড করে প্রথম শিকার তুলে নেন মুজিব। ওয়ানডাউনে নেমে রান মেশিন বিরাট কোহলি আরেক ওপেনার লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে প্রাথমিক চাপ সামলিয়ে দলকে এগিয়ে ‍নিয়ে যেতে থাকেন। কিন্তু ইনিংসের ১৫তম ওবার করতে আসা মোহাম্মদ নবীর দ্বিতীয় বলে দলীয় ৬৪ রানের মাথায় হযরতউল্লাহ জাজাইর তালুবন্দী হয়ে রাহুল ফেরেন ৩০ রান করে। এরপর বিজয় শঙ্করকে নিয়ে কোহলি আবার হাল ধরার চেষ্টা করেন। কিন্তু জুটি বড় করতে পারেননি একবারও। ১২২ রানের মাথায় রহমাত শাহের বলে এলবিডব্লিউর শিকার হয়ে ৪১ রান করে ফেরেন শঙ্কর। তার আউটের পর দলের ১৩৫ রানের মাথায় বিরাট কোহলিকে (৬৩) রানে ফিরিয়ে ভারতের ব্যাটিং অর্ডারের মেরুদন্ডের মূল অংশটি ভেঙে দেন নবী। ক্যারিয়ারের ৫১তম ফিফটি তুলে নেন বিরাট। ৬৩ বলে ৫ চারে ৬৭ রান আসে তার উইলো থেকে। কোহলি আউট হলে মি. কুল ক্যাপ্টেনখ্যাত মহেন্দ্র সিং ধোনি অলরাউন্ডার কেদার যাদবকে নিয়ে দলকে টেনে নিয়ে যেতে থাকেন সামনের দিকে। ৭৩ বলে দুজনে গড়েন ৫০ রানের জুটি। কিন্তু ৪৫ ওভার ৩ বলের মাথায় মহেন্দ্র সিং ধোনিকে (২৮) রান ফিরিয়ে ভারতের সামনে বিপদ ডেকে আনেন আফগান লেগ স্পিনার রশিদ খান।ধোনি আউট হলে মাঠে নেমে হার্দিক পান্ডিয়াও শেষদিকে আফগান বোলারদের সামনে ছিলেন অসহায়।

আফগান বোলারদের মধ্যে মোহাম্মদ নবী ও গুলবাদিন নায়েব ২টি, মুজিবুর রহমান, রহমত শাহ ও রশিদ খান একটি করে উইকেট শিকার করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877